Oppo A31

Hello Everyone কেমন আছেন সবাই? আশাকরি সবাই ভালো আছেন।

তো আজকে আমি কথা বলবো Oppo A31 এই মডেলের ফোন্টি নিয়ে। তো এই ফোন্টিতে কি কি ফিচার আছে এই ফোন্টির ভালো দিন মন্দো দিক Everything সব কিছু আপনাদের কাছে সেয়ার করবো। তো মনোযোগ দিয়ে লেখা গুলো পরুন।

প্রথমে আমি কথা বলবো ফোন্টি Locking এর বিষয় নিয়ে।

ফোন্টির Design & Locking এক কথায় অসাধারণ, পেছনের দিকে কালার আপনি সামনা সামনি না দেখলে বুঝতেই পারবেন্না। হালকা সাদা & নিল রং মিলে ফোন্টির পুরা Bright একটা Locking আপনি  পাবেন। যোদি আমি Outdoor এ ফোন্টা ব্যাবহার করেন তাহলে রোদের আলোতে ফোন্টা অসাধারণ একটা কালার আপনাকে Provide করবে। ফোন্টির ডিজাইন & লুকিং নিয়ে আমার কোন অভিযোগ নাই।


তারপর কথা বলবো ফোন্টি ক্যামেরার বিষয় নিয়ে।

Back Site এ ফোন্টিতে Use করা হয়েছে ৩টা ক্যামেরা, 12+2+2 Mp

এবং Selfi ক্যামেরা হিসবে Use করা হয়েছে ১টি ক্যামেরা যার রেজুলেশন 8Mp

ফোন্টি Back Camera আমার কাছে মোটামুটি ভালোই মনে হয়েছে তবে ফোন্টির যে দাম সেই দামে Back Camera হিসেবে যা দিয়েছে Oppo এতে আমি সন্তুষ্ট নই। কারন 16000 এর মধ্যে আপনি এর থেকে আরো ভালো ক্যামেরা ওলা ফোন পাবেন। তবে ক্যামেরা যে একেবারে খারাপ তাও না কিন্তু মোটামুটি আমার কাছে অতোটাও খারাপ ও লাগেনায়।

Back Camera এর কথা তো বল্লাম এখন কথা বলবো Selfi Camera এর বিষয় নিয়ে।

ফোন্টির সেলফি ক্যামেরা হলো 8Mp তবে 8Mp এর ছবির রেজুলেশন আমার কাছে অনেক ভালো মনে হয়েছে, 8Mp ক্যামারার রেজুলেশন এতো ভালো হতে পারে তা আপনি না দেখলে বিস্সাস করতে পারবেন্না। বেরাইট, কালার, কন্ট্রোষ্ট আমার কাছে পারফেক্ট মনে হয়েছে, আমার কাছে Selfi ক্যামেরার সব থেকে যে বিষয়টা ভালো লেগেছে সেটা হলো এর বিউটি মুড টা, বিউটি মুডে ছবি তুল্লে আপনাকে ১০০% প্রচুর পরিমাণ সুন্দর করে দিবে। তবে Low Light এর ছবি তুলতে গেলে আপনাকে একটু যামেলা পোহাতে হবে, Oppo A31 এ আপনি Low Light এ সেরকম ভালো ভাবে ছবি তুলতে পারবেন্না, Low Light এ ছবির রেজুলেশন খারাপ করে দেয়, কালার ঠিক থাকেনা। এ ছারা আমার কাছে ক্যামেরার সব কিছুই ভালো লাগছে।


তারপর কথা বলবো ফোন্টির Display নিয়ে।

ফোন্টিতে Use করা হয়েছে HD+ Display যার রেজুলেশন 720*1600 পিক্সেল। এর পিপিআই হলো 270 Display নিয়ে আমার কোন অভিযোগ নাই Display এর কালার আমার কাছে ঠিকঠাক লেগেছে আপনি সুন্দর একটা  ভিউ এঙ্গেল পাবেন ১০০% তবে এই দামে Oppo চাইলে আর একটু ভালো Display দিতে পারতো Display এর ফিচার হিসেবে HDR10 দিলে আমার কাছে Display টি পারফেক্ট মনে হইতো।

তারপর কথা বলবো ফোন্টি হার্ডওয়ার এর বিষয় নিয়ে।

ফোন্টিতে Use করা হয়েছে মিডিয়াটেক হেলিও পি৩৫ আমার কাছে এই বিষয়টা খুব বেসি খারাপ লাগছে 16000 টাকার একটি ফোনে চিপেস্ট হিসেবে মিডিয়াটেক পি৩৫ কি ভাভে দেয় আমি বুঝলাম না এখানে তারা মিডিয়াটেক G70 দিতে পারতো তাহলে ফোন্টি ইস্নুথলি ব্যাবহার করা যাইতো। 

জিপিউ হিসেবে ব্যাবহার করা হয়েছে পাওয়ার ভি আর জি ই ৮৩২০ প্রোসেসর হিসেবে ব্যাবহার করা হয়েছে ওক্টাকোর 2.0gHZ ফোন্টিতে ৪ জিবি র্যাম ব্যাবহার করা হয়েছে এবং ১২৮ জিবি ফোন এস্টোরেজ ব্যাবহার করা হয়েছে। তো আপনি যোদি ফোন্টি Normal Use এর জন্য কিন্তে চান তাহলে ফোন্টি নিতে পারেন, Normal Use বলতে Like, গান সোনার জন্য, Browsing, Facebooking, YouTube এ ভিডিও দেখার জন্য, & হালকা পাতলা ছবি তোলার জন্য তাহলে আপনি ফোন্টি চোখ বন্ধো করে নিতে পারেন। আর যোদি আপনি Gaming এর জন্য ফোন্টি Buy করতে চান তাহলে আপনাকে আমি সরাসরি ফোন্টি না কেনার জন্য সাজেষ্ট করবো। কারন ফোন্টি Gaming এর জন্য না, ফোন্টিতে Gaming এর জন্য কোন চিপেষ্ট ও ব্যাবহার করা হয়নায়।


এখন কথা বলবো ফোন্টির চার্জের বিষয় নিয়ে।

ফোন্টেতে Use করা হয়েছে 4230mAH Power এর একটি বেটারি

তো আপনি ফোন্টতে অনেক ভালো BackUp পাবেন।

Normal Use এ আপনি একসাথে ২দিন ব্যাবহার করতে পারবেন।

ফোন্টিকে Box এ দেয়া চার্জার দিয়ে ফুল চার্জ দিতে সময় লাগবে ২ঘন্টার একটু বেসি।

ফোন্টিতে আপনি Security হিসেবে পেয়ে যাবেন Fingerprint & Face Unlock System

তো আশাকরি বুঝতে পারছেন এই ফোন্টতে কি কি ফিচার আছে & ফোন্টি আপনার জন্য কিনা।

তো আজকে এই প্রজন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো সেষ করতেছি।

ধন্যবাদ,

1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment

নবীনতর পূর্বতন