Mi Home Security Camera Review


 Hello Everybody কেমন আছেন সবাই?

আশাকরি সবাই অনেক বেসি ভালো আছেন!

তো আজকে কথা বলবো Mi Home Security Camera নিয়ে, এই Security Camera এর ভালো দিক খারাপ দিক Everything সব কিছু আপনাদের কাছে সেয়ার করবো। প্রথমে কথা বলবো  এই Security ক্যামেরার Resolution এর বিষয় নিয়ে।

এটিতে Use করা হয়েছে 2Mp এর একটি ক্যামেরা।

যার Resolution 1080P এবং এর Image Sensor এ ব্যাবহার করা হয়েছে ৬টি লেন্চ, এর F/১.৮ অমনিভিসন। এখন কথা বলবো Mi Home Security ক্যামেরার Video Quality কেমন?

এক কথায় বলা যায় এই Security ক্যামেরার Video Quality অসাধারণ, আমার কাছে এর ভিডিও কোয়ালিটি মোটামুটি অনেক ভালো লেগেছে। তবে দেখা যায় মাজে মাজে Day Light এ আলো কম থাকলে একটু ভিডিও গুলি ফ্যাকাসে হয়ে যায় তবে এতে করে আহামরি কোন Problem আপনি Face করবেন্না। এবং Mi Home Security Camera টিতে আপনি পেয়ে যাবেন নাইট ভিসন System যার মাধ্যমে আপনি দিনে এবং রাতে সমান ভাবে সব কিছুর ভিডিও Totally Clear ভাবে দেখতে পারবেন। তো আশাকরি একটা ধারনা পাইছেন যে এর Video Quality কি রকম?


এখন কথা বলবো এর বিল্ড কোয়ালিটি নিয়ে।

Mi Home Security ক্যামেরার বিল্ড কোয়ালিটি অনেকটাই শক্ত এবং মজবুত। Security ক্যামেরাটি সম্পূর্ণ প্লাস্টিক এর, প্লাস্টিক বলতে এখানে কোন নরম প্লাস্টিক ব্যাবহার করা হয়নি, এখানে বেশ শক্ত প্লাস্টিক ব্যাবহার করা হয়েছে। তবে তার পরো আপনাকে সতর্ক থাকতে হবে পরে ঠরে গেলে এটা যে কোন সময় নষ্ট হয়ে যেতে পারে। কারন ক্যামেরাটির মধ্যে মটোর এবং বিভিন্ন সেনসিটিভ যন্ত্রাংশ ব্যাবহার করা হয়েছে। যেহেতু এটার Mi এর প্রোডাক্ট So বিল্ড কোয়ালিটি নিয়ে আমি আর কিছু বলবোনা। Mi এর সব প্রোডাক্ট এর মতো এটার বিল্ড কোয়ালিটি ও পুরাই আগুন।

এখন কথা বলবো Mi Home Security ক্যামেরার ফিচার নিয়ে।

Security ক্যামেরাটিতে আপনি মোটামুটি অনেক গুলো ফিচার পাবেন।

যেমন :- ক্যামেরা টি আপনি 360° ঘুরাতে পাারবেন।

মানে আপনি চার দিকে ঘুরিয়ে দেখতে পারবেন যে ক্যামেরার চার দিকে কি হচ্ছে।

এবং এই ক্যামেরাটি Motion Detection Supported এর মাধ্যমে আপনি খুব সহযেই যে কারো উপস্থিত বুঝতে পারবেন। যেমন একটু বুঝিয়ে বলি যোদি ক্যামেরার আসে পাসে কোন মানুষ লুকিয়ে চলে আসে, তাহলে ক্যামেরা সেটা বুঝতে পারবে এবং আপনাকে Mi Home Apps এর মাধ্যমে Notification  দিয়ে যানিয়ে দিবে। এগুলা ছারাও এই Security ক্যামেরায় আরো অনেক ফিচার আছে যা আপনি ব্যাবহার করলেই বুঝতে পারবেন।


Mi Home Security IP Camera টি ব্যাবহার করা কি খুব কঠিন।

আমাদের মধ্যে অনেকেই ভাবেন যে Security IP Camera মনে হয় ব্যাবহার করা অনেক কঠিন, তবে সত্যি কথা বলতে কি IP Camera Use করা অনেক সহজ CCTV ক্যামেরার থেকে।

Mi Home Security Camera টি আপনি আপনার Android Phone এর মাধ্যমে Control করতে পারবেন। Just আপনি আপনার Android Phone এ Mi Home Apps টি Download করে Then Camera এর সাথে Connect করে Smoothly Camera টি Control করতে পারবেন এবং Live সব কিছু দেখতে পারবেন। তবে ক্যামেরাটি Control করার জন্য এবং Live ভিডিও ফুটেছ দেখার জন্য ক্যামেরার সাথে অবশ্যই Wifi Connection থাকতে হবে। যেহেতু এটা IP Security ক্যামেরা তো Must Wifi Needed। ক্যামেরার সাথে একবার Wifi Connection দিয়ে আপনি দুনিয়ার যে কোন যায়গায় বসে আপনি আপনার এস্থানের লাইভ ফুটেজ গুলো দেখতে পারবেন। আর ক্যামেরার সাথে অবশ্যই আপনাকে একটা SD Card Use করতে হবে না হলে আপনি Save করা ফুটেজ গুলো দেখতে পারবেন্না। Camera টিতে আপনি Maximum 64gb SD Card Use করতে পারবেন। 64 Gb তে আপনি ৮ দিন আগের ভিডিও ফুটেজ গুলো দেখতে পারবেম


এখন কথা বলবো ক্যামেরাটি ক্রয় করার পর এর সাথে কি কি পাবেন সেই বিষয় নিয়ে।

Box টি Open করলে পাবেন কিছু কাগজ পাতি আর সাথে একটি লম্বা তার যুক্ত 3.0 USB Cable Then আর কিছুনা। এখানে আপনি কোন Adeptet পাবেন্না বিষয় টি আমার কাছে খুব খারাপ লাগছে। আপনাকে আলাদা ভাবে একটি Adepter Buy করতে হবে। বা ঘরে যোদি Extra চার্জার থাকে তাহলে আপনি সেটি দিয়ে কাজ চালিয়ে দিতে পারবেন।

Then Mi Home Security Camera টি নিয়ে আর কিছু বলার নাই আশাকরি একটা ধারনা পাইছেন এই IP Camera টির সম্পর্কে।

তো আজকের মতোই এই এটুকুই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় সেষ করতেছি আজকের Writing Review 

ধন্যবাদ,❤️

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন