Tp Link TL-WR840N

 

Hello বন্ধুরা সবাই কেমন আছেন আশাকরি সবাই অনেক বেসি ভালো আছেন?

তো আজকে আমি Tp-Link TL-WR840N এই রাউটার টি নিয়ে কথা বলবো, এই রাউটার টির ভালো দিক মন্দো দিক Everything সব বিষয় নিয়ে কথা বলবো। প্রথমে কথা বলবো এই রাউটার টির দাম নিয়ে, এই রাউটার টির Original দাম ১২৫০টাকা তবে মাজে মাজে দেখা যায় কিছু কিছু দোকানদার দাম একটু বেসি রাথে Like ১৩০০ বা ১৩৫০টাকা এরকম, যোদি আপনি এই রাউটার টি ক্রয় করতে চান তাহলে ১২৫০ টাকার ১টাকাও বেসি দিবেন্না দোকান দার কে। এখন কথা বলবো রাউটার টির Speed নিয়ে, রাউটার টির Speed আমার কাছে মোটামুটি অনেক ভালো মনে হইছে তবে এই রাউটার টির রেন্চ অনেক কম এক রুম দিয়ে অন্য রুমে গেলেই সিগনাল Drop করে, সিগনাল Drop করার সাথে সাথে Net Speed ও অনেক টা কমে যায়, যে রুমে বা যে এস্থানে বসে আপনি কাজ করবেন সেই রুমে বা সেই এস্থানে যোদি রাউটার টি রাখেন তাহলে আপনি খুব ভালো Speed পাবেন। তাছাড়াও আপনি যোদি এক সাথে একাদিক Device Use করেন তাহলেও এই রাউটার এর Speed অনেক টাই


 কমে যায়। এই রাউটার এর সিগনাল প্রেরণ করার জন্য ২টা এন্টিনিয়া ব্যাবহার করা হয়েছে। এন্টিনিয়া হিসবে Use করা হয়েছে 5dBi Antennas এবং Tp-Link TL-840 এর Maximum Speed 300Mbps এটি আপনি খুব সহযেই Control করতে পারবেন Computer, Laptop & Android Device দিয়ে। আপনি Android User হয়ে থাকলে Tether Apps এর মাধ্যমে রাউটার টি Control করতে পারবেন। রাউটার টি তে আপনি WPS Reset Button পেয়ে যাবেন, এর মাধ্যমে আপনি রাউটার টি Reset করতে পারবেন সহযেই। রাউটার টিতে Lan Ports পাবেন ৪টি, WAN Port পাবেন ১টি, Extra Lan Ports থাকায় আপনি সহযেই এক রাউটার থেকে অন্য রাউটারে ইন্টারনেট সংযগ সেয়ার করতে পারবেন অথবা সরাসরি কম্পিউটার ল্যাপটপে ইথারনেট ক্যাবেল এর মাধ্যমে ইন্টারনেট সংযগ সেয়ার করতে পারবেন। আপনি যোদি কম দামে Game খেলার জন্য রাউটার Buy করতে চান তাহলে আপনি চোখ বন্ধো করে TP-Link TL-WR840N নিতে পারেন, Free Fire, Pubg এই দরনের Game খেলার জন্য এটাই সব থেকে সেরা রাউটার কম দামের মধ্যে। এখন কথা বলবো রাউটার টির বিল্ড কোয়ালিটি নিয়ে, TL-WR840N এই রাউটার এর বিল্ড কোয়ালিটি খুবেই ভালো, রাউটার টির বডিটি সম্পূর্ণ হালকা প্লাস্টিকের, এর Size ও অতোটা বড়োনা, দেখতেও মোটামুটি সুন্দর ই দেখায়।

 রাউটার টি হালকা এবং Free Size হবার কারনে আপনি যে কোন যায়গায় এটি বসাতে পারবেন। Like দেয়ালে, টেবিলে Any যে কোন যায়গায় বসাতে পারবেন খুব সহযেই। এখন কথা হলো রাইটার টি কেনার পর রাউটার এর সাথে কি কি পাবে? রাউটার টি কেনার Box এর ভিতর একটি ইথারনেট ক্যাবেল পাবেন তবে ক্যাবেল টির তার অনেক ছোট যা কোন কাজের না এই ক্যাবেলটি দেয়ার থেকে না দেয়াই ভালো ছিল এবং একটি চার্জার পাবেন 5Volt এর, Then আর কিছু কাগজ পাতি পাবেন That's it আর কিছুনা। আর একটা কথা কথা না বল্লেই নয় রাউটার টি কিন্তু আপনি Power Bank এর মাধ্যমেও Use করতে পারবেন। কারন রাউটার টি চলতে5Volt ব্যাবহার হয় আর Power Bank এ ও 5Volt Output দিয়ে থাকে। তো রাউটার টি কেনার আগে চিন্তা করে কিনবেন, আসলেই কি রাউটার টি আপনার কাজের উপযোগী হবে কিনা, তবে আমি বলবো যোদি Normal Use এর জন্য আপনি রাউটার কিন্তে চান তাহলে এই রাইটার টি আপনি নিতে পারেন। আর হ্যা TL-WR840N এর থেকে TL-WR850 Better তবে TL-WR850 এর দামটা একটু বেসি। 100 বা 150 টাকা বেসি হতে পারে TL-WR850N এর। তো আশাকরি বুঝতে পারছেন রাউটার টি কিরকম & রাউটার টি আপনার জন্য কিনা। তো আজকের মতো এখানেই সেষ করতেছি, আবারো ফিরে আসবো আমি সুজন নতুন কোন Post নিয়ে এই প্রজন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনাই সেষ করতেছি খোদাহাফেজ।

1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment

নবীনতর পূর্বতন