Starlink internet bangladesh

 

Starlink internet bangladesh

Starlink internet bangladesh

Hello Everybody কেমন আছেন সবাই?

আশাকরি সবাই অনেক বেশি ভালো আছেন!

তো আজকে আমরা কথা বলবো Starlink Internet এর বিষয় নিয়ে।

Starlink এর কাজ হলো মূলত High Speed Internet সুবিধা প্রধান করা। যার Speed Minimum 90Mbps থেকে সুরু করে Maximum 300Mbps প্রর্যন্ত। যেসব গ্রামে বা এলাকায় High Speed Internet সেবা প্রধান করা সম্ভব নয় বা যেসব যায়গায় এখোন Internet পৌছানি সেই সব যায়গায় খুব সহযেই Starlink এর মাধ্যমে High Speed Internet পৌছে দেয়া সম্ভব। Starlink সরাসরি স্যাটেলাইট থেকে ইন্টারনেট সুবিধা প্রধান করে থাকে। এর জন্য Starlink এর Internet সুবিধাকে অনেকে বলে থাকে স্যাটেলাইট ইন্টারনেট। 

Starlink প্রথম উৎক্ষেপন হয় ২২ফেব্রুয়ারি ২০১৮সালে। Starlink এর প্রস্তুতকারক স্পেস এক্স আর এস্পেস এক্স এর মালিক হলো আমরা সবাই যানি এলন মাস্ক।


এখন কথা বলবো Starlink এর স্যাটেলাইট এর কিছু বিষয় নিয়ে।

Starlink এর Country Of Origin :- যুক্তরাষ্ট্র

Starlink এর অবস্থান :- নিম্ন কক্ষপথে ( Sun Synchronous Orbit)

Starlink নির্মান এবং স্থাপনে Total ব্যয় হয়েছে 10Billion Us Dollar আনুমানিক।

Starlink Internet Connection নিতে হলে প্রথমে আপনাকে গুনতে হবে 499$ (ডলার) বাংলাদেশি টাকায় ৪২হাজার টাকার মতো।

এবং প্রতি মাসে আপনাকে গুন্তে হবে 99$ (ডলার) বাংলাদেশি টাকায় ৮৫০০টাকা। তবে এলন মাস্ক এটাও বলেছে সামনে তারা Monthly Bill এর পরিমাণ অনেকটাই কমিয়ে আনবে।

এখন অনেকেই হয়তো বা মনে মনে চিন্তা করে ফেলছেন যে টাকা যতো যাক সমস্যা নাই দরকার হয় মাসে 99$ ডলার ই Bill দিবো তারপরো আমি  এই High Speed Internet Connection বাসায় লাগাইয়া ছারবো, যোদি আপনি এই চিন্তা করে থাকেন তাহলে Starlink চিন্তা ভাবনা অপাতত মাথা থেকে  মুছে ফেলুন কারন বাংলাদেশে এখোন Starlink এর Internet সুবিধা চালু করা হয়নি। হাতেগোনা কয়েকটি দেশে Starlink এর Internet সুবিধা চালু করা হয়েছে।

1:- North America -- United States -- Beta

2:- North America -- Canada -- Beta

3:- Europe -- United Kingdom -- Beta

4:- Europe -- German -- Beta

5:- Europe -- Portugal -- Beta

6:- Oceania -- New Zealand - Beta

7:- Oceania -- Australia -- Beta

সুদু এই ৭টি দেশে  Starlink Internet সুবিধা সচল আছে তাও Beta Version ধারনা করা যাচ্ছে ২০২৩--২৪ সালের মধ্যে Starlink এর ইন্টারনেট সুবিধা আমরাও পেয়ে যাবো। আমাদের দেশে যখন আসবে তখন প্রতি মাসে বিল টাও অনেক কম থাকমে আনুমানিক 40-50$ এর মধ্যে থাকবে। যখন Starlink বাংলাদেশে আসবে তখন প্রত্যন্ত গ্রাম থেকে সুরু করে সব যায়গায় ই High Speed Internet Connection থাকবে। Starlink এর Internet Connection Set Up এও কোন যামেলা নেই Just একটা মিনি ডিসের ছাতার মতো থাকবে i men Mounting Tripod থাকবে সেটা বাসায় ছাদের উপরে বসিয়ে বা খোলামেলা যায়গায় রেখে Cables Wifi Router & Power Supply এ Connection দিলিয়ে কাজ সেষ বাকি কাজ Starlink Automatic করে নিবে। এখানে কোন যামেলা নাই এক কথায় বলা যায় বাসায় যে ভাবে আপনারা Wifi Connection লাগান ঠিক সেভাবেই আপনি Starlink এর Connection লাগাতে পারবেন। Just 10 Minute এর কাজ😀

এবং একটা Starlink এর Connection দিয়ে আপনি ১০-২০ জনকেও Internet সেয়ার করতে পারবেন। 

তো আশাকরি Starlink Internet Connection সম্পর্কে একটা ধারনা পাইছেন।

পোস্টি ভালো লাগলে অবশ্যই Friend দের মাজে পোস্টি সেয়ার করে দিবেন।

ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য।

starlink bd

Starlink price in bangladesh

starlink internet bangladesh

7 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment

নবীনতর পূর্বতন